,

পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা :: জেলায় ৬৮৬টি পূজা মন্ডপে দুর্গাপূজা

স্টাফ রিপোর্টার : হবিগঞ্জে জেলা প্রশাসনের উদ্যোগে ‘আসন্ন শারদীয় দুর্গাপূজা’ উপলক্ষে পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সাথে আইনশৃংখলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হবিগঞ্জে শারদীয় দুর্গাপুজা ২০২২ ইং উদযাপন কমিটির সাথে আইনশৃংখলা সভা অনুষ্ঠিত। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর ২২) ইং সকাল ১১টায় হবিগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে আসন্ন শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে আইন-শৃংখলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়।
পুলিশ সুপার, এস এম মুরাদ আলি এর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, মেয়র আতাউর রহমান সেলিম, অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা, জেলা পুজা উদযাপন কমিটির সভাপতি এড. নলিনী কান্ত রায়, সাধারণ সম্পাদক হবিগঞ্জ, শঙ্খ শুভ্র রায়, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাহফুজা আক্তার শিমুল, অতিরিক্ত পুলিশ সুপার (বানিয়াচং সার্কেল) পলাশ রঞ্জন দে, সহকারী পুলিশ সুপার (মাধবপুর সার্কেল) মহসিন আল মুরাদ, র‌্যাব-৯ এর সহকারী পুলিশ সুপার আব্দুল্লাহ আল নোমান, বিদ্যুত উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সদস্যগণ। সভায় আসন্ন শারদীয় দূর্গাপূজা উপলক্ষে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়ে আলোচনা ও ব্যবস্থা গৃহীত হয়।
সভায় পুলিশ সুপার জানান, হবিগঞ্জ জেলায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে নিজ নিজ ধর্ম সুষ্ঠুভাবে পালনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বদা সতর্ক রয়েছে। শান্তিপূর্ণভাবে পুজা উদযাপন উপলক্ষে আইন-শৃঙ্খলা রক্ষা ও আনন্দমূখর পরিবেশে পূজা উদযান করার জন্য পুলিশ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনসহ যেকোন পরিস্থিতি মোকাবেলায় জেলা পুলিশ সতর্ক রয়েছে। অন্যান্য বছরের তুলনায় এ বছর বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রতিটি পূজা মন্ডপে নিজস্ব সেচ্ছাসেবক ছাড়াও পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত থাকবেন। তাছাড়াও সাদা পোশাকেও পুলিশ মাঠে কাজ করবে। এছাড়াও প্রতিটি পূজা মন্ডপে মুসলিম ও হিন্দু সম্প্রদায় মিলিয়ে একটি করে সম্প্রীতি কমিটি গঠন করা হয়েছে।
এ বছর জেলায় ৬৮৬টি পূজা মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে জেলা পূজা উদযাপন কমিটি। তাছাড়াও উক্ত সভায় উপস্থিত ছিলেন সৈয়দুল মোস্তফা, ডিআও-১, জেলা বিশেষ শাখা, হবিগঞ্জ ও অত্র জেলার সকল থানার অফিসার ইনচার্জগণ।


     এই বিভাগের আরো খবর